Pages

Thursday, October 27, 2011

ঈদের যত অ্যালবাম
ঈদকে সামনে রেখে এবার বিভিন্ন প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যানারে প্র...ায় শ খানেক অ্যালবাম এসেছে। গতবারের মতো এবারও বেশির ভাগ অ্যালবামের শিল্পীই নবীন। লিখেছেন কামরুজ্জামান মিলু
এই ঈদে কোনো অডিও অ্যালবামই প্রকাশ করেনি সাউন্ডটেক। 'যদি বউ সাজো গো' ছবিটিকে ভিডিও এবং ডিভিডি আকারে প্রকাশ করেছে তারা।
সংগীতার উল্লেখযোগ্য অ্যালবামগুলো হচ্ছে আরফিন রুমির তৃতীয় একক 'ভালোবাসি তোমায়'। সাইফুর রুবেল পরিচালিত 'খুঁটি' চলচ্চিত্রের গানের অ্যালবাম। কণ্ঠ দিয়েছেন চন্দনা মজুমদার, ন্যান্সি, কণা, শাহরিদ বেলাল, পারভেজ, অভি ও বেলাল। বারী সিদ্দিকীর একক 'দুঃখ দিলে দুঃখ পাবি'। রুমি রহমানের 'তুমি আমি', মমতাজের একক 'তালপুকুর' ও 'রসিয়া বন্ধু'। ক্লোজআপ ওয়ান খ্যাত আরিফের একক 'রোদেলা'।
এবার ঈদে জি সিরিজ ২৬টি অ্যালবাম প্রকাশ করেছে। উল্লেখযোগ্য অ্যালবামগুলো হচ্ছে_প্রিন্স মাহমুদের কথা, সুর ও সংগীতে মিঙ্ড 'নির্বাচিতা'। কণ্ঠ দিয়েছেন ফাহমিদা নবী, বাপ্পা মজুমদার, শফিক তুহিন, কণা, মাহাদী, এলিটা, রুমি, পারভেজ, আরফিন রুমি ও প্রিয়াংকা গোপ। তৌসিফের ষষ্ঠ একক 'অনিদ্রা', মিঙ্ড অ্যালবাম 'দ্য হিট অ্যালবাম-থ্রি'। এতে কণ্ঠ দিয়েছেন সামিনা চৌধুরী-তৌসিফ, বাপ্পা মজুমদার, ন্যান্সি, তৌসিফ, হৃদয় খান, আরফিন রুমি, জুয়েল মোর্শেদ-কণা, মিলন মাহমুদ, লিমন, শুভ-টুম্পা ও রাজীব। চিঠির সঙ্গে গানের সমন্বয়ের মিঙ্ড অ্যালবাম সন্ধি ফিচারিং 'ভালোবাসি তোমাকে', মিলন মাহমুদের একক 'স্বপ্নডানা', লিমনের একক 'হয়তো আমি', মুহিনের তৃতীয় একক 'ঘুমে আসে না', আতিকের একক 'আপন করে নে', মিনারের দ্বিতীয় একক 'আড়ি', ঘুড্ডি ব্যান্ডের একক 'নাটাই', নীলা নাজের একক 'নীলান্তর', অভি ও ক্লোজআপ ওয়ান খ্যাত সাজুর দ্বৈত 'করলাম একি ভুল', স্মারক ব্যান্ডের একক 'রাতের আঁধার', হানিফের একক 'প্রতীক্ষার গান', সুজনের একক 'চলো মন', ব্যান্ড মিঙ্ড অ্যালবাম 'মেটাল ডমিনেশন', নজরুলসংগীত-বিষয়ক মিঙ্ড অ্যালবাম 'ভীরু এ মনের কথা বলি', রাহাতের একক 'স্বপ্ন শুরু' এবং মিঙ্ড ভিডিও অ্যালবাম 'আড়ালে'।
এবার ঈদে লেজার ভিশন নতুন এবং প্রতিভাবান শিল্পীদেরই প্রাধান্য দিয়েছে বেশি। এ প্রতিষ্ঠানটির উল্লেখযোগ্য অ্যালবামের মধ্যে রয়েছে প্রত্যয় খানের মিঙ্ড 'এফএনএফ'। কণ্ঠ দিয়েছেন প্রত্যয় খান, ইমরান, নওমি, অমিদ, প্রমা ও প্রমিতি। মিঙ্ড অ্যালবাম 'মেঘ'। শিল্পীরা হলেন_বাপ্পা মজুমদার, মিলন মাহমুদ, ন্যান্সি, কানিজ সুবর্ণা, কণা, পারভেজ, আহমেদ রাজীব ও নীলা নাজ। লোকগান নিয়ে সেরাকণ্ঠখ্যাত মনিরের একক 'দেহতরী'। তমালের একক 'জলে বারো মাস'। মিঙ্ড অ্যালবাম 'জানি তুমি'। এতে কণ্ঠ দিয়েছেন কাজী শুভ, কণিকা এবং শোভন ডি কস্টাসহ কয়েকজন নবীন শিল্পী।
মিঙ্ড অ্যালবাম 'হৃদয় মাঝে'। কণ্ঠ দিয়েছেন অয়ন, ইমরান, অমি, মনির, বিধূ, ইভান, শাফি, আনিসা ও অংশু। হারানো দিনের গান নিয়ে পারভীন সুলতানার 'স্মৃতির ভেলা'। লোকগান নিয়ে অভিনেতা শামীম জামানের একক 'একটা চিঠি'। রুমেল খানের একক 'মেয়ে তুমি'। পাগলা বাবলুর একক অ্যালবাম 'লালন মেলা'। আরমান খানের সংগীতে 'স্বপি্নল ভুবন' চলচ্চিত্রের গানের অ্যালবাম_গান গেয়েছেন বাপ্পা মজুমদার, পার্থ বড়ুয়া, শুভ্র দেব, ন্যান্সি ও পড়শি; এবং মিঙ্ড ভিডিও অ্যালবাম 'টপচার্ট-৪'।
ফাহিম মিউজিক থেকে প্রকাশিত হয়েছে ক্লোজআপ ওয়ান খ্যাত রাশেদের একক 'সোনাবন্ধে', শূন্য ব্যান্ডের তৃতীয় একক অ্যালবাম 'গড়বো বাংলাদেশ', রেজওয়ানা চৌধুরী বন্যা, হায়দার হোসেন, জয়া আহসান, শেহজাদ চৌধুরী, সুমেল চৌধুরী ও রিংকুর মিঙ্ড অ্যালবাম 'গুরু তোমার নামে'।
ডেডলাইন মিউজিক থেকে এসেছে কণার তৃতীয় একক 'সিম্পলি কণা', হাবিব, অর্থহীন ও ওয়ারফেইজের লোকগানের মিঙ্ড 'সমর্পণ', ডি রক স্টার পলাশের প্রথম একক 'লেটস প্লে', লুৎফর হাসানের প্রথম একক 'ঘুড়ি তুমি কার আকাশে উড়ো' এবং ব্যান্ড মিঙ্ড অ্যালবাম 'ডিওটি'।
এটিএন মিউজিক প্রকাশ করেছে ইবরার টিপুর সুর ও সংগীতে ইভা রহমানের ১৮তম একক 'মনে আল্পনা এঁকেছি'।
সিডি চয়েস প্রকাশ করেছে এস আই টুটুল, তৌসিফ, শফিক তুহিন, লিজা, পড়শী, বেলাল খান, রাজীব, নওরীন ও আর্নিকের মিঙ্ড অ্যালবাম 'অনুরাগ'।
'দেনমোহর', 'সাহেব নামের গোলাম' এবং 'বলো না কবুল'_এই তিনটি চলচ্চিত্র ভিসিডি এবং ডিভিডিতে প্রকাশ করেছে অনুপম।

No comments:

Post a Comment